শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরিতে সহায়তার অভিযোগে আটক ৬

রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরিতে সহায়তার অভিযোগে আটক ৬

মতিহার বার্তা ডেস্ক : রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরিতে সহায়তার অভিযোগে নারায়ণগঞ্জে ছয়জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব।)

বুধবার বিকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে আঞ্চলিক পাসপোর্ট অফিসের পাশে তিনটি দোকানে এ অভিযান চালায় র‌্যাব-২।

আটককৃতরা হলেন- সিদ্ধিরগঞ্জের সাইফুল ইসলাম (২৪), আজিম হোসেন (২৬), ফজলুল করিম (৩৩), ঢাকা মহানগরীর মাঈন উদ্দিন (৩৮), জাহাঙ্গীর (৩৬) এবং নেত্রকোনার মামুন মিয়া (৩৫)।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-২ জানিয়েছে, অভিযানে বিপুল পরিমাণ সিটি কর্পোরেশন ও ইউনিয়ন পরিষদের জন্মসনদ, জন্মনিবন্ধন তৈরির সিল, সনদের হার্ড ও সফট কপির হার্ডডিস্ক উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানিয়েছে, পাঁচ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা বিনিময়ে সিটি কর্পোরেশন ও দেশের বিভিন্ন জেলার বেশ কয়েকটি ইউনিয়ন পরিষদের অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক, সাজাপ্রাপ্ত ও ফেরারি আসামি, দাগি অপরাধী, বয়স কম-বেশি দেখিয়ে বিদেশ যাবার জন্য আগ্রহী লোকজনের নামে জন্মসনদ তৈরি করে দেয়া হতো।

অভিযানকালে আসামিদের কাছে থেকে জব্দকৃত ও তাদের কম্পিউটারে রক্ষিত এসব জন্মসনদ নিবন্ধিত অর্থাৎ আসল। যাদের নামে জন্মসনদগুলো তৈরি করা হয়েছে সেই জন্মসনদ গ্রহণকারী লোকগুলো সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা নন।

বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তা সদস্য, সিটি কর্পোরেশনের নিবন্ধন কর্মকর্তা-কর্মচারী, জেলা পরিষদ ও বিভিন্ন উপজেলা পরিষদের জন্ম-মৃত্যু রেজিস্ট্রেশন কার্যালয়ের কর্মচারীদের যোগসাজশে জন্মনিবন্ধন সার্টিফিকেট ন্যাশনাল সার্ভার থেকে তৈরি করে সরবরাহ করতো।

আটককৃতদের কাছ থেকে জব্দকৃত কম্পিউটার ও ল্যাপটপের হার্ডডিস্ক চেক করে প্রচুর জন্মসনদ ও হার্ড কপি পাওয়া গেছে; যার পরিমাণ ২৫০০০ এর অধিক।

আটককৃতরা মিয়ানমারের নাগরিকদেরকেও এসব জন্মসনদ তৈরি করে দিয়ে পাসপোর্ট তৈরিতে সহায়তা করেন।

ইতিমধ্যে তারা ১৩/১৪ জন মিয়ানমারের নাগরিককে জন্মসনদ তৈরি করে পাসপোর্ট করে দেয়ার বিষয়টি স্বীকারের তথ্য প্রমাণ জব্দ করেছে র‌্যাব।

আটককৃতদের কাছ থেকে জন্মসনদ প্রদানকার্যে লেনদেনকৃত দুই লক্ষাধিক টাকা, চারটি ল্যাপটপ ও প্রচুর সরঞ্জামাদি জব্দ করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব।

মতিহার বার্তা ডট কম  ১১ মেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply